পেয়েছি তোমায়
- প্রভাতের সূর্য ১৭-০৫-২০২৪

এতোদিন তুমি কোথায় ছিলে
খুঁজেছি তোমায় দূর নীলিমায়,
ঐ দূর প্রান্তর যত দূর চোখ যায়
রাখিনী বাকি কোথাও।।

খুজেঁছি তোমায় বৃষ্টির ধারায়
যদি আড়ি পেতো থাকো,
খুজেঁছি তোমায় পাখিদের দলে
যদি গান শোনাও।।

খুজেঁছি তোমায় প্রজাপতির পাশে
যদি খেলা কর,
খুজেঁছি তোমায় রাঙা প্রভাতে
যদি কোমলতা নাও।।

খুজেঁছি তোমায় ফুলের মাঝে
যদি গন্ধ নাও,
খুজেঁছি তোমায় নদীর ধারে
যদি বেড়াতে যাও।।

পাইনি তোমায় কোলাহলে,
পাইনি তোমায় নীরবতায়,
পাইনি তোমায় প্রকৃতিতে
তুমি ছিলে কোথায়?

সেই তুমি দাঁড়িয়ে আছ
চোখের সামনে
দৃষ্টির সীমানায়
লাবণ্য রূপ ধরে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

soumyakanti_durgapur
১৬-০৪-২০১৫ ২০:২৫ মিঃ

ভালো হয়েছে আরো ভালো হবে !